ধর্ষিতা ও সমাজ
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

ক্ষত বিক্ষত একটি ফুল রক্তাক্ত হয়ে-
পরে আছে মাটিতে, ঘাসের ওপরে।
যৌবনের বিকৃত কামনায় কিছু কুকুর
ফুলের বস্ত্র হরন করেছে।
রজোসিক্ত জিহ্বা দাঁতে
চেটে চিবিয়ে খেয়েছে ফুলের দেহ।
পাপড়ি গুলো কামরে ছিরে করেছে জখম
তাজা রক্ত জমেছে ঘাসের ডগায়,ভিজেছে মাটি।
ধাত্রী মাতা হাহাকার করছে
তারি অংশের এ পরিনতিতে।
মাথার ওপর উত্তপ্ত গনগনে সূর্য
চেয়ে চেয়ে দেখছে সে দৃশ্য
নিলর্জের মত।
সূর্য রশ্মি গুলো বেহেয়ার মত বলছে
এ বিচ্ছিন্ন ঘটনা, হতেই পারে।
বিবেকবান কাকের দল
নিষ্ফল প্রতিবাদ করছে
দলবেধে কা কা করে।
বাতাস বরাবরের মত
তার ওজন বাড়িয়ে ভারি করেছে
প্রতি শ্বাস প্রশ্বাস।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।