আগুন্তিকা
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

আগুন্তিকা আসবে বলে চেয়ে থাকি
হৃদয়ের দৃশ্যপটে হাজার লাল নীল বেলুন উড়ছে।
দেয়ালে থাকা দূরের আকাশে এক খন্ড কালো মেঘ,
দুটো পানকৌড়ি উড়ে চলছে
কোন অসমাপ্ত নদীর হৃদয়ে !
চোখে যতদূর পরে চেয়ে রই;
দূরের সবুজ ঘাসের ঢাল বেয়ে উঠে আসা কেউ
তাকে ভেবেই চেয়ে রই;
ডানপাশের বাঁকা পথ ধরে দুপা
বুক ফাঁটা চিৎকারে ঝরে কয়েক ফোঁটা অশ্রু;
বিবর্ণ রক্তের অবিরল ধারা বয় চোখে।
তারপর একটি গল্প রয়
কিছু স্মৃতি রয়
আর আগুন্তিকা অহেতু আসে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।