মৌনতা'র নীলখাম
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

ও ঠোঁটে প্রতিচ্ছবি
চকচকে আবদ্ধ জলের আলোয়
হৃদয় ভেঙে উঠা শৈবাল
চেয়ে দেখি মৌণিতা;
মৌনতায় উচ্ছ্বাসিত সমুদ্র বুক বেয়ে
ভেসে আসে গাঙচিল
দূর দিগন্তের আচঁল ছিড়ে
তোমার চোখে ছুঁয়ে যায় রংধনু ।
মন খারাপের রাতে
ঘন কালো এলোকেশী বৈশাখী
মাতাল হাওয়ায় দোল তোলে
কাজলের দাগ লেগে থাকে;
অগ্নিকূপে ঝাঁপ দেয় রঙিন প্রজাপতি ।
স্বদ্য জম্ম নেওয়া ঘাস ফড়িংটিও
আজম্ম পাপের প্রয়শ্চিত্তে
খুঁজে বেড়ায় ফিংঙের ঠোঁট-
তোমার আনমনা দুপুরে।
মৌনতায় পুড়ে যায় সবুজ মাঠ
ভালোবাসার শহরের পর শহর
কেঁপে উঠে উপাসনালয়;
তোমার উদ্বেলিত শৈবালের ঝলকে
পলকেই দিগন্ত জুড়ে সোনা ঝরে
ফোঁটে; হৃদয় চুষে জম্মানো ফুল
ঝড়ো সমীরন যেন দক্ষিণা।
স্বর্গীয় অপরূপার চোখে দেখি;
দেখি অনুভূতির কপল জুড়ে
অসময়ের হাহাকারের চিহ্ন!
পূর্ণিমা হয় অমাবস্যা আসে
সাল ঘুরে আসে শরৎ;
নীল খামের ভাঁজে আজও মৌনতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।