নুসরাত নির্যাতনের বিচার চাই-২
- সেনাপতি আকাশ - দর্পনের চাঁদ ২৪-০৪-২০২৪

রাজনীতির বিরুদ্ধে লিখব কাব্য, থামাতে পারলে থামা আমায়।
দূর্নিতি করে থাকবে বসে ঘরে,আমি কী তকে বলবো ভাই।
যতসব ঐ অত্যাচারির শয়তানি ভাব,শিগ্রই ঝেরে ফেল।
নাহলে আজ করব হত্যা, পাবে তুই বিবেকের জেল।
আমার কব্য রক্তে লিখা,ঐ সকল নরপিপাশুর।
যারা রাত্রদিনে ইজ্জত লুঠে,সম্মান করে না নারি-শিশুর।
আমার বিদ্রুহী মন জেগে উঠবে আবার,নজরুলের হাতিয়ার নিয়ে।
কে থামাবি নব নৌ-জোয়ান নজরুলকে পারলে আয় একবার এগিয়ে।
আধারের তীরে কত নারি মরে হারিয়ে যাই মাটিতে।
শালা মানুষ নয় ওরা এভাবে বাচেঁ যারা,হয় মর নাহলে মার লাঠিতে।
নারি হয়েছ তো তাতে কী হলো তোমারো তো হাত আছে।
যে হাতে ভর করে ঐ নরপিপাসু এককালে ছুটেছে নারির পিছে।
আজ কেন তাহলে পড়েনা মনে বলো সে নারির কথা।
যে নারি তোমায় দিয়েছিল জীবন,যে ছিল তোমার মাথা।

রচনাকাল:২০.০৭.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।