পরী
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

তোমায় নিয়ে বহুকাল কবিতা লিখা হয়নি।
এ হৃদয়ের ঘূর্ণিঝড় কবে আগাত হানবে তোমার উপকূলীয় হৃদয়ে।
ঘূর্ণায়মান হয়ে কুন্ডলী পাকিয়ে বহুকাল ধরে তোমায় সংকেত পাঠাচ্ছি।
হৃদয়ের প্যারামিটাররে টিক টিক করে বেজে চলতেছে হাজারো অব্যর্থ ভালবাসার গল্প গুলি।
আজকাল কেমন জানি কবিতা আর লেখা হয়ে ওঠেনা। কবিতার সমস্ত উপকরণ যে আজ তুমি।
তোমার ভালবাসায় যে কত শত কোটি কবিতা এ হৃদয় মাস্তুলে ধ্বনিত হয় সে খবর কী তুমি রাখো?
সামনে হয়তো আসবে শুভদিন নয়তো পাওয়া না পাওয়ার গল্প দিয়ে গড়তে হবে জীবনের একটি স্তম্ব। সব পাওয়ার মাঝেই কী আর সুখ লুকিয়ে থাকে।
না পাওয়ার মাঝেও অর্বাচীন সুখ লুকিয়ে থাকে। ভালবাসা ও বিরহ উভয়ই জীবনের অংশ।
ভালবাসা যদি হয় পুষ্প তবে বিরহ হল বহ্নি।
উভয়ের মাঝে হাজার ফারাক।
পুষ্পবাণ নিক্ষেপ করা আর বহ্নি জালিয়ে অঙ্গার করানোর মাঝে যে বিশাল তফাৎ।
তুমি এখন কী করতেছো?
নিশ্চিত নাক টা ডাকিয়া ঘুমাইতেছ। ইচ্ছে করতেছে ঘুমন্ত রাজকন্যার সম্মুখে রেখে দিতে এক ডজন তেলাপোকা।
ঘুম থেকে উঠিয়া সহসা তেলাপোকার দল দেখিয়া তুমি উঠবা চীৎকার দিয়া।
আর আমি তফাৎ এ দাড়াইয়া দেখিব আরেক সপ্তাচার্য।
প্রিয় মানুষ কত রুপে দেখতে চায় মানুষ।
রাত জেগে যখন তোমার ছবিটা ভেসে উঠে মনের পর্দায় তখন নানান রুপে তোমায় কল্পনা করি।
তোমার রাগী রাগী চেহারা টা চক্ষু সম্মুখে উঠে ভেসে। তুমি রাগে যখন অগ্নিশর্মা হয়ে বসে থাকো তখন তোমায় কেমন লাগে জানো একটা পেঁচার মতন।
আর যখন হৃদয়ের সকল বাঁধ ভাঙিয়া তুমি হাসতে থাকো সেই হাসিতে তোমায় হুর পরীদের মতন লাগে।
আচ্ছা মানুষ পরী দের নিয়ে এত গল্প বানালো কেন বলতো?
আদৌ কী কোন পরী আছে। রুপকথার সাথে মানুষের এই এক দ্বন্দ্ব
। রাজাদের আমলে সুন্দরী নারী দের ডাকা হতো পরী। সে কালে মানুষের স্বপ্ন ছিল আকাশে উড়ার তাই তারা সুন্দরী নারীদের ডানা লাগিয়ে আকাশে উড়ানোর কল্পনা করতে করতে তারা পরীদের রুপকথার অংশ বানালো।
কত পরী তো আছে লাল পরী, নীল পরী, সাদা পরী, হলুদ পরী, মাল্টি কালার পরী। কিন্তুু কখনো শুনেছ কী কালো পরী আছে নাকী! পরীরা সুন্দর হয় অসুন্দর পরীদের মানায় না তাই হয়তো কালো পরী নাই। একবার ভেবেছ কী সৃষ্টিকর্তা যদি সবাই কে সুন্দর করে তৈরী করতেন তাহলে কেমন হতো! তবে সুন্দর অসুন্দরের অনুভূতি নিতে পারতাম না আমরা।
তোমার লাবণ্যময় ঐ চোখে এক শো কোটি তারা ভাসে আর ডুবে।
চিৎকার করে বলতে ইচ্ছে, ভালবাসি, ভালবাসি তোমায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।