মহাবিশ্ব কাঁদে
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

বারুদের গন্ধ শুকে
ঝাপষা আলোয় ভেসে আসা বোমারু বিমানের
উদর খালি করে ভরে নেয়
রক্ত আর কাঁচা প্রাণের করুন আর্তনাদ।
পৃথিবীর জালিম যত নিষ্ঠুর চিত্ত
কচিকাঁচার হৃদপিন্ডের প্রকোষ্ঠ খুলে খুন পানে তৃপ্ত সাধ।
নিরীহ জনে জনে কি দোষে দোষী কি তার অপরাধ?
মুসলিম শোন ভাই বোন,
ভেঙো না ভাতৃত্ব বন্ধন।
খোদার আরশ কেঁপে ওঠে শুনে মজলুমের ক্রন্দন।
এসো দু'হাত তুলি নিজেদের মাঝে আপনপর ভুলি,
তোমার আমার চারহাতে হাতে কোটি কোটি হাত,
মহাবিশ্বের মুসলিম কাঁদে,
হে দয়াময়
জালিম শির ভূপতিত করি থামাও সংঘাত।
রক্ষা কর আমার ভাইবোন যারা আহত
আমাদেরই মজলুম আত্মীয় যত,
শিশু বৃদ্ধ নারী নর
তুমিই তো পরম শক্তিধর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

asrafunnahar
০১-০৮-২০১৪ ১৯:৪১ মিঃ

বিশ্বের মুসলিমের শান্তি স্থাপিত হোক।গাজার গণহত্যার প্রতিবাদ জানাই