ঘুম এল তাই
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

ঘুমন্ত খুকুর ঘুমের
দোলনায় এসে চাঁদ
টিপ দিয়ে যায়।

নিস্তব্ধ রাতের
কানেকানে চাঁদের বুড়ি
গল্পের ঝুড়ি
খুলে রূপকথায়।

ঘুমমাসীও ঘুমুবে বলে এবার
ঘুমের দেশে খোয়ায়।

সন্ধ্যে হতে না হতেই
প্রদ্বীপ নিভিয়ে
গ্রামটা ঘুমায়।

হাই তুলে মালতীলতা
আম্রডালে হেলান দেয়।

প্রহরীর মতো
শেয়ালের সমাবেশ
শেষ হয়ে যায়।

ক্লান্ত ঝিঁঝিটির
ঝাঁঝালো টানা স্বর
থেমে থেমে যায়।

চিবানো রেখে
গোয়ালের গরু ঝিমোয়।

ঘুম এলো তাই রাত্রি
আঁখি বুজে
শান্তি খুঁজে পায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।