দূরত্ব
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

যতবার গিয়েছি তোমার দ্বারে
তোমাকে আহত করেছি
নয় নিজেই ফিরেছি খত-বিক্ষত হয়ে
আজ তবে এই ভালো দূরে আছি ।
নেই পোড়া হৃদয়ের আহাজারি
নেই মান অভিমান ।
এই ভালো দূরে আছি ।
যতবার গিয়েছি তোমার দ্বারে
হয় কুল হারা হয়েছি,নয় কুল হারা
করেছি তোমাকে অজানা কোন প্রান্তরে ।
পোড়া মন মানেনা বারন ।
ছুটে ছুটে যায় তোমার অন্তরীক্ষে,
বুঝি প্রবল হয়ে ঝরবার নেশা জেগেছে তার !
সুকঠিন শাসনে তাকে প্রতিহত করি বার বার ।
যতবার গিয়েছি তোমার দ্বারে
হয় নিজে নিষ্পেষিত হয়েছি;
নয় ফিরেছি নিষ্পেষিত করে ।
যতোটা ব্যাথিত করি তোমায়
হই নিজেও ব্যাথিত ততোটা ।
অবশেষ এই ভালো দূরত্ব ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।