গোজব ছড়ালো কে!!
- সেনাপতি আকাশ - বন্দির জবানবন্দি ২৫-০৪-২০২৪

গোজব ছড়ালো কে রে বল আজ,গোজব ছড়ালো কে?
আমার মনের মণিকোঠায় ভয় ডোকালো কে? গোজব ছড়ালো কে রে বল আজ,গোজব ছড়ালো কে?

রক্তরবির রক্তলাভা,
এযেন মা কালির জিহ্বা,
রক্তপান করতে এলো যেনো রক্ততরবারির রক্তহাতে।।

বাবা বলে বের হোসনে আজ,মায়ের চোখেতে দুঃখের সাজ,
পরিবার যেন বন্দি এবার চার দেয়ালের কুঠরিতে।।

দিনের বেলাও ভর তাড়া করে,সাহস মরে আজ ঐ গলাকাঠার ডরে,
আমার স্বাধিনতা পড়ল কাটাঁ আজ, মস্তক কাটাঁর ঐ তরবারিতে।।

কাজ করতেও ভয় লাগে,
ভয় চলে আজ সাহসের আগে,কে তুই আজ আনলি বয়ে ডর, আমার মায়ের বীর চোখেতে।

যাদের মস্তকহীন মাথা মেলে,জানিনা কোনবা মায়ের সে ছেলে-মেয়ে,ঐ মায়ের ঐ অভিশপ্ত অশ্রুজলে,একদিন মরবি তোই তোর রক্তহাতে।।

ঐদিন তোর গোজব তোকেই তাড়া করে মারবে,
আমার মনের মণিকোঠায় শান্তি বিরাজ করবে।।।

রচনাকাল:23/07/2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।