মরণ অসুখ
- শাহীন আহমেদ ১৯-০৪-২০২৪

দুনিয়াছাড়া প্রেম চেয়েছিলাম সারাটা জীবন
তাই বুঝি আজ ঘরছাড়া সন্ন্যাস সর্বক্ষণ।

হৃদপিণ্ড বেচেও কিনতে চেয়েছি একটা হৃদয়
বুঝিনি হৃদয়ের দাম তো হৃদপিন্ডের মত অত কম নয়।

তাই আজ আর আমার কোন হৃদয় নেই
হৃদপিণ্ড সেও তো হৃদয় কিনতে গিয়ে ফেলেছি বেচেই-
আমি আজ হৃদয় ও হৃদপিণ্ড বিহীন
বেঁচে আছি জড়ভরতের মত প্রতিটা দিন;

হৃদয় ও হৃদপিন্ডের দামে রোজ রোজ কিনে ফিরি আনন্দ-সুখ
জানিনা তবু বুকের গভীরে বেঁধেছে বাসা এ কোন মরণ অসুখ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।