স্বপ্ন চাওয়া
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

একটুখানি স্বপ্ন দেবে?
নতুন আলোয় মুখ দেখব;
সত্য-মিথ্যে গল্প করবো ,
অনেক বেলায় সকাল ভেবে
আহ্লাদে দুটো চুমু দেবো!
প্রেম প্রেম করে মরতে যাওয়া
মুমূর্ষু কাউকে জীবন দেবো,
নেতিয়ে যাওয়া জীবন খাতায়
রং ছুঁড়ে কিছু লিখে দেবো।
একটুখানি স্বপ্ন দেবে?
দুটো দেশের সন্ধি করবো -
যুদ্ধে গিয়ে বিলীন হওয়া
সন্যাসীকে মুক্তি দেবো।
একটুখানি স্বপ্ন দেবে?
নিশির পথে প্রদীপ হব
অসীম ঋণের দায় থেকে আজ
কাউকে আমি মুক্তি দেবো!
চিমটিখানিক স্বপ্ন দেবে?
কিছু কথা লিখা যায় না-
কানে কানে বলে দেবো
প্রভাত বেলায় তোমার মনে
ফিসফিসিয়ে লিখে যাব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।