পুনর্মিলন
- মোঃ নাসির উদ্দীন - চেতনা কাব্য ২৭-০৪-২০২৪

পুরোনো বন্ধু কাছে পেয়ে ফুটছে মুখে হাসি,
তাইতো মনে আনন্দ আজ, পুনর্মিলনের খুশি।
ঈদুল ফিতর আসছে, আবার বছর ঘুরে,
মনে আসে খুশির আমেজ, দুঃখ থাকুক দূরে।
রাগ অনুরাগ যতই থাকুক, হৃদয় যত পাষাণ,
ভাইয়ের সাথে ভাই মিলবে, ভুলে অভিমান।
যে ফুলের গন্ধে হৃদয় নাচে, এড়ানো যায় না তারে,
যতই বলি ভুলে যাব ভুলে যাব, তবু মনে পড়ে বারে বারে।
ইচ্ছে গুলো আকাশ ছুঁলো, ভাসলো মেঘের সারি
খুশির বাড়ে তেপান্তরে হৃদয় দিলো পাড়ি।
মনের মাঝে সেতার বাজে, খুশিতে মন সাজে হাই,
মোরা সুখের দুখের কথা কবো প্রাণ জুড়াবে ঠাঁই।
প্রতি বছর পুনর্মিলন করবো মোরা অত্র প্রতিষ্ঠানে,
স্মৃতির টানে প্রাঙ্গনে, এসো মিলি প্রাণের বন্ধনে।
ছাত্র/ছাত্রীরা গুরুমহাদয়, সুধী পরিবেশে, পুনর্মিলনে এসে,
কোমলে-কঠোরে আবেগে নিঠুরে, মিলে যাক ভালোবেসে।
অনাবিল সুখ মনেতে আসুক, বিলোল বাসনা ত্যাজি,
এই আরাধনা করিবো সাধনা, বিধাতার কাছে আজি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।