রুজি করবেন টমটমে!
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৯-০৩-২০২৪

টাকা থাকলে পারবেন যেতে
ওয়াশিংটন বা লন্ডনে,
এমএর পরে এমফিল করে
রুজি করবেন টমটমে!

টাকা যদি নাইবা থাকে
সম্মানও নাই শিক্ষারও,
এমএ করা ভাইটাকে দেয়
লন্ডনি ভাই ধিক্কারও।

সোনার বাংলার শিক্ষিত ভাই
রিক্সা চালায় ট্যাক্সি রে,
ভাইটা বলে মনের দুঃখে
মাস্টারি নাই ঠেকছি রে।

হায়রে মনু কপাল পোড়া
বেসরকারি জবটা তার,
ছেলেগুলোর বেকারত্বে
আহাজারি সব মাতার।

২৯|০৭|১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।