মহা-প্রত্যাশা
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২০-০৪-২০২৪

প্রত্যাশা ছিল গগনচুম্বী
প্রাপ্তিযোগ ঋণাত্মক!
নয়নমণির ভুলের মাশুল
না হোক মারাত্মক!

তোমরা মহান যদি পারো
দিয়ো ক্ষমায় ঠাঁই!
নাইবা জানি মনের ব্যাথা
কেমনে হলাম ভাই!

অগাধ পান্ডিত্যের প্রতি
আজ আর নাই মোহ,
সহজ সরল মূর্খ ভাল
অবিবেচক দুঃসহ !

চোখের কোনে তপ্ত লাভা
বুকের বামে তীর,
সোনার সংসার নরক বনে
যখন ধরে চিড়!

হৃদয়ের মুখে ঝালাই দিয়ে
দিলাম কপাট আজ,
নয়নমণির মাথায় উঠুক
সাত রাজ্যের তাজ!

শাওনাজ, উত্তরখান, ঢাকা।
০২ আগষ্ট ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।