জলছবি
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ১৯-০৪-২০২৪

প্রিয়ার মৌন মলিন মুখের
ব্যাথাতুর কাল মেঘের ছায়ায়,
অামার রৌদ্রজ্জ্বল অাকাশটা
নিকষকালো অাঁধারে হারায়!!

তাঁর মৌন মলিন অাঁখির
কাজল নদীর তীরে
শব্দহীন গীতিকবিতা;
অামার হৃদয়ে কি যে
করুণ সুর লহরী তোলে;
কে বুঝিবে সেই ব্যাথা!

সে ব্যাথা নয় ক্ষণিকের;
দিন যায় মাস যায়,
স্থবির দেহ-মন নিয়ে
ক্রমাগত চলা দায়!

দুঃখ শোক পরিতাপে
ষড়ঝতু একাকার!
বছরজুড়ে বারিরাশি
দু'চোখে ধরে না অার!

এই অামি অার সেই অামি,
মাঝে দ্বি-দশক একাকী!
স্মৃতির তীরে বসে
অশ্রুনীরে জলছবি অাকি!

লেখার সময়ঃ শুক্রবার, ২৬ জুলাই ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, উত্তরখান, ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।