ভুল না আমায়
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৪-০৪-২০২৪

দখিনা দুয়ার রেখেছি খুলে
তুমি এসো এই পথে,
তমাময় রাতে চাঁদনি হয়ে
শুশ্রুষা মনের ক্ষতে।

জ্ঞাতসারে আর মনের ভুলে
এসো ফিরে বারবার,
থাকো যতদূর যেই সুদূরে
তেরো নদী পারাবার।

বিধির লিখন না যায় মুছা
হোক হয় থাক দূরে,
ভুল না আমায় বাসিও ভালো
হৃদয়ে রাখিও ঘোরে।

না বুঝে অনেক দিয়েছি ব্যথা
এসো তবু খোঁজ নিতে,
আভিমান ভুলে ব্যস্ততা ফেলে
কাঙ্গালেরে দেখা দিতে।

তখনো এসেছ আমারি টানে
আসিও আবারো ছুটে,
ডাকো যদি ফের হারানো নামে
সান্ত্বনা হৃদয়ে জুটে।

শত ব্যস্ততায় রাখিও মনে
এই আমি ভালোবাসি,
বুকের পাঁজরে বিবাগি প্রেম
জেগে থাক্ সর্বনাশী।

পতেঙ্গা, চট্টগ্রাম
২০ জুন, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।