আমি আর কাঙাল হবো না
- শাহীন আহমেদ ২৭-০৪-২০২৪

ভালবাসাবাসিহীন এই দিন
যদি হয় জীবনের প্রতিদিন
তবু আমি কাঙাল হবো না।
ভিক্ষার ঝুলিতে কাঁড়া আর আকাঁড়া
ভালবাসা আমি আর কখনো নেব না নারী!

আমি আর কখনোই হবো না কাঙাল
আমি মাতাল হবো মাতাল
তবুও কাঙাল হবো না আর।

প্রণয়ের পাখিরা যতই করুক ফিসফিস
নতজানু হয়ে পান করে নেব আকন্ঠ বিষ
তবু আর কাঙাল হবো না,
আমি আর কাঙাল হবো না কখনো।

তোমার স্মৃতিরা আমাকে জ্বালায় যদি অহর্নিশ
নতজানু হয়ে পান করে নেব আকন্ঠ বিষ
তবু আমি আর কাঙাল হবো না
কেবল কাঙাল হবো না কখনো।

চাই না আর দায়সারা প্রেম
জীবন নিজেই যেখানে হয়ে আছে হেম।

আমি সব হবো সব
কেবল কাঙাল হবো না কখনো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।