সবকিছু পেতে নেই
- উত্তম চক্রবর্তী ১৮-০৪-২০২৪

আমি মৃগাঙ্ককে স্পর্শ করতে চেয়েছি
পারিনি বলেই অভিমানী,
হয়তোবা সে আমার জন্য নয়!
আমি পাখিকে দেখেও উড়তে চেয়েছি
তাও পারিনি বলে দুঃখিত!

অভিমানী হইও না যদি জয়ী হতে চাও!
একবার দেখ উদার পৃথ্বীরাজের দিকে,
তার আলো বায়ু জল শুধু বিলিয়ে অভ্যস্ত
বিনিময়ে কিছুই চাইনি নিতে!

এসো বিলিয়ে দিয়েই যায়
করুণাপূর্ণ ক্ষিতির মতো!
সত্যিই- সবার সবকিছু পেতে নেই!
আমার যা পাওয়ার পেয়েছি হয়তো
আর তাতেই সন্তুষ্ট থাকা শ্রেয়!

তাং- ২০/০৬/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।