সংশয় তাড়ানো
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

শঙ্কায় গভীর রাতের ঘুম ভাঙতে পারে
সুখস্বপ্ন ধরা দিতে না ও পারে,
সংশয় তাড়াতে হবে জীবনের খেলাঘরে!

কেউতো আসেনি থাকতে এখানে,
জীবন মোমের পুতুলও নয়!
আস্বাদের সাথে তিক্ততার
অভিজ্ঞতা নিতে হয়!

শুধু নিরাপদ জীবনের তরে
বিধাতাকে কতো স্মরে!

মুক্তির আনন্দ পেতে- হন্য হয়ে মন
খুঁজে ফিরে কতো সুখ এদিক-ওদিক।
মোকাবেলা করে যেতে হবে
সংগ্রামের আছে যতো দিক!

মোক্ষ লাভের চরম স্বাদ মেলে
সাহস আর বিশ্বাসে!

তাং- ২২/০৬/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।