নিঃসঙ্গতা (৪০০ তম)
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

দুঃখ যখন আসে তেড়ে
মনের গহীন ভেদ করে,
কোথায় যাবো সমাধানে
তোল পাড়ে মন নড়বড়ে।

আকাশ টাকে সাক্ষী করে
তাকিয়ে তার রূপ দেখি,
উদার হতে শেখায় সে-তো
কিছুটা সুখ পাই নেকি।

দৈন্য দশা দেখে খুশি
আজগুবি সব লোক গুলো,
সুখ কামনায় কষ্ট তারি
প্রতি হিংসায় সব ভুলো!

কষ্ট জয়ে পাই না যদি
সান্ত্বনা টা কোন্ খানে,
কোথায় তুমি ঠেকবে তবে
এই-না ভবের মাঝ পানে।

উপকারে নাই-বা যদি
আসতে পার এই ভবে,
পঙ্গু হবে মানব আত্মা
রসাতলে সব তবে!

তাং- ০২/০৭/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।