ভালোবাসার বিজয়
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

তোমার কাছে চেয়েছি হাত পেতে
ভালোবাসার মন যমুনার জল,
দিতে পার অনায়াসে তুমি
হাত বাড়িয়ে হৃদয়ের এই তল।

সবকিছু-তো স্ব মহিমায় রবে
চিত্ত সুখে ভালোবাসা তার,
অমরত্ব দানে যদি খেলে
কখনো যে মানে তার হার!

ফিরাবে না প্রাণ সজনী তুমি
সত্য বলে এটাই ভাবি আজ,
কালো মেঘে গ্রাস করেছে চাঁদ
কলঙ্ক তো হতেই পারে তাজ!

সন্ধ্যা তারা জ্বলজ্বলে তার রূপে
হাজার ভীড়েও লক্ষ্য বস্তু যার,
ফুরাবে না আলোর জ্যোতি তাতে
গুণের কদর গুণীজনে তার।

দ্বিধা ছিলো অন্তঃকোণে শুধু
পরিশেষে কেটে গেলো ভুল,
সন্তরণে পাড়ি দিয়ে এলে
সংশয়েরই অথই জলের কূল!

তাং- ০৬/০৭/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।