জ্যোতির্ময় অন্তর
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ২৯-০৩-২০২৪

তরুলতা, ফুল, পাখি,
তারা, শশী, সখা, সখী
আকাশ, গিরি, নদী, সাগর
কবির চোখে সবই সুন্দর
যদি থাকে আকাশসম
সুনির্মল অন্তর!

কাব্য-কবিতা, সুর ও ছন্দ,
রূপালী চাঁদের কল্প-কথা
নির্ঝরিণীর সুরলিপি,
সাঁঝের বেলায় গোধুলীগাথা,
প্রেমীর চোখে সবই সুন্দর;
যদি থাকে মনের রাজ্যে
ভালবাসার বর!

প্রিয়ার গলে চন্দ্রাহার
অপার সৌন্দর্যের অাঁধার,
কর্ণলতিকায় ঝুমকো জোড়া
ফুল কাননের বাহার,
তাঁর বাঁকা হাঁসির
কলকলানি যেন বর্ণাধার!
অনুভবে পাবে সে ই যার আছে
হৃদয়ঙ্গমের ধার!

সুনীল অাকাশের বুক চিড়ে,
বিহঙ্গের ডানা মেলে দূরে চলা;
তারকারাজির মিটিমিটি হাঁসি
জোনাকির ঝিকিমিকি খেলা,
অপার সৌন্দর্যময় রাতের অাঁধার!
কবির দু'চোখে সবই সুন্দর;
তাঁর অাছে সহজ সরল
জ্যোতির্ময় অন্তর!

প্রতিকূলে রণভূমে,
যাবৎজীবন নির্বাসনে,
দ্বীপান্তরে গহীন বনে,
নিকষকালো গভীর রাতে,
কবির মনের অালোয়
বাজে সুরের সূধাকর
যদি থাকে মন মানসীর
প্রেরণা নিরন্তর!


এ কে সরকর শাওন
শাওনাজ, উত্তরখান, ঢাকা।
09.08.2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।