হলদে ফুল
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৫-০৪-২০২৪

বাড়ীর পুব পাচিল কোনে
হলদে ঝিঙে ফুল দোলে।
মনভোলানো হাঁসি দিয়ে
বাতাসে কি নাচ তোলে!

সবুজ পাতার নাচন দেখে
মনে সুর লহরী বয়,
কচি লতা ডাকছে অামায়
আয়রে কাছে বয়!

মন ছু্য়ে যায় পাতায় লতায়
বুকে কাঁপন ধরে!
পল্লবপুঞ্জের মৌন বাকে
কাব্য গাথে অন্তরে!

হৃদয় চিহ্ন পাতায় পাতায়,
পাশাপাশি কত মায়ায়!
পুব হাওয়াতে খেয়ালী মনে
দোল দিয়ে যায় আপন ছোঁয়ায়!!

মোমাছি আর প্রজাপতি
উড়ে বসে গুনগুনায়!
কিচিরমিচির পাখি ডাকে,
প্রকৃতি হাঁসে আলো ছায়ায়!

কবিতাঃ হলদে ফুল
কাব্যঃ আপন-ছায়া
এ কে সরকার শাওন
শাওনাজ, উত্তরখান, ঢাকা!
11 August 2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।