মন পবনের নাও
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ২০-০৪-২০২৪

ইদ পার্বণে নাড়ীর টানে
ফিরছে সবাই শেকড়ে!
কেউ স্তদ্ধ নিরালায় বসে,
কেউ ঘুরছে বন-বাদাড়ে!

ছুটির ফাঁদে মহানগর
পুরো রাস্তা ফাঁকা!
যেথায় খুশী ঘুরে বেড়াই
আমি অনাথ বোকা!

মনের ঘুড়ি ইচ্ছেমত
উড়েছে নীল আকাশে!
সুতা ছিঁড়ে নাটাইখানি
ছুড়ে ফেলছি পুব বাতাশে!

যা দেখি সব লাগছে ভাল
আঁকছি মনের ক্যানভাসে!
দিনের শেষে আলো ছায়ায়
আসবে ফিরে ফির হেসে!

রং তরীতে লাগলো দোলা
ছুটছে মন পবনের নাও!
বায়ুপতির আম্রকুঞ্জে
মাঝি তোমার নাও ভিড়াও!

কীর্তিনাশার চোখের পাতায়
আফ্রোদিতির বান চলে।
তাঁর দুখের ভাগী হব,
বিলীন হবো তাঁর জলে!

১২ আগষ্ট ২০১৯
শাওনাজ, উত্তরখান, ঢাকা।

নোট: কীর্তিনাশা মানে পদ্মা নদী
আফ্রোদিতি হচ্ছে প্রেম ও ভালবাসার দেবী (গ্রীক মতে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।