'কাহার' নামে জাগো রে সাঁই
- এস আই তানভী - শুক্রবারের কবিতা ২৫-০৪-২০২৪

.
'কাহার' নামের নিঠুর তেজ
এবার দেখাও সাঁই,
পাপে পাপে এই পৃথিবী
হয়ে গেছে বোঝাই।।

ওরে কেন তুমি বারে বারে
করে যাও ক্ষমা?
জাহান মাঝে আর কত পাপ
হতে থাকবে জমা?

তুমি হেদায়েতের কত বাণী
দিয়েছো আল কোরআনে,
তবু আমরা নিজের মতোই;
হইনা শুদ্ধ পরাণে!

দিনে রাতে পাপ করে যাই
পাপ ঢাকতেও পাপ;
আমাদের থামাতে ওরে দয়াল
পাঠাও তোমার তাপ।।

তুমি যদি এমনি করে
থেকে যাও নিরব;
পাপের ভারে শীতল হবে
তোমার সকল গজব।।

এ তোমার কেমন বিচার!
পাপীরা থাকে সুখে?
'কাহার' নামে জেগে তুমি
মাটিতে দাও পুঁতে।।
-------------------------
২৫/০৪/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Tanvi
২১-০১-২০২০ ১৪:২৮ মিঃ

এ তোমার কেমন বিচার!
পাপীরা থাকে সুখে?
'কাহার' নামে জেগে তুমি
মাটিতে দাও পুঁতে।।

Tanvi
২৫-০৯-২০১৯ ১৭:১৭ মিঃ

আলহামদুলিল্লাহ