মাইরি বলছি
- মো : নাহিদ সরদার ২৪-০৪-২০২৪

নিদরুণ ছোট্ট এট্টা ঘর
সেই ঘরে প্রেম আছে-
আছে রাত মাতানো ক্রীতদাসের সেই হাসি
এখানে প্রেমের বিনিময়ে ঢেলে দেয় নগ্ন সুরা,
আহ্! সে'কি ভালোবাসা বুনেছে দোহাতে
সারা গৃহস্থালিময় অাছে সুখ আর সুখ
ওরা অস্বীকৃতি সংসার পেতে আছে
ওরা ত্যাজ্য জীবনে বেশ আছে মাইরি বলছি!
অন্যদিকে
সমাজ স্বীকৃতি গড়ান বন্ধন
কবুল বলে যারা সুখি হতে ছিল
বেধে ছিল একলক্ষ একটাকার অবিশ্বাসী দেন মোহরে
আজ তারা সুখে নেই- প্রেম নেই
হাসির উপাদান নেই
সেখানে এখন তালাক নামক ব্যাধি
বর বউ ছুটেছে যে যার সার্থে
ওদিকে প্রেমিক প্রেমিকা ভরপুর সুখে আছে
মাইরি বলছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।