ভালোবাসা ও দারিদ্র্যতা
- মো : নাহিদ সরদার ২৯-০৩-২০২৪

চাঁদটা আমার ঘরে আসতেই ফিক করে হেসে উঠল ফাটা দেয়াল
অতটা হাসার কী কারণ ছিল?
না হেসে দিব্যি কাটিয়ে দিলেতো চব্বিশ বছর
অথচ আজ কি তোমার খোলামেলা প্রকাশ।
আর এই যে চালের ঝুলকালি!
তোমার কি রকম আক্কেল হে,
হাত খসে কেন চাঁদের গায়ে বসতে হল?
ছিঃ চাঁদের গায়ে কলঙ্ক ঢেলে কি আর লাভটা পেলে?
ওরে আমার নড়বড়ে খাট
আমার ভারেতো দিব্যি ছিলে
তাঁরভারে ভেঙে গেলে
ওরে বৃষ্টি! আমার রূপালি বৃষ্টি
কতদিন চেয়েছি একটু আসো- ভিজি
আজ না চাইতেই এসে পড়লে
ওপরের চাল গলে পানি পড়ে- খেয়াল আছে কি - তা?
কেন ভেজালে চাঁদকে?
এই যে আমার মহামান্য দারিদ্রতা ভেবে ছিলে কি?
তোমাদের দেখে চাঁদটা আমার উধাও হবে
জানোনা তোমরা
সে আমাকে ভালবাসে
আর দারিদ্রতাকে করে পূজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।