হারিয়ে ক্ষণিক ফিরে এলাম
- মো : নাহিদ সরদার ২৬-০৪-২০২৪

কংক্রিটের জীবন ভুলে হারিয়ে গেলাম
ক্ষণিক আমি হারিয়ে গেলাম
সতেজ সকাল শিউলি খোটা সেই জীবনে
কচুরিপানার ডাটা ছিঁড়ে বর্ষী পাতি সবুজ নদীর ধানের ক্ষেতে
ঝিলের জলে পদ্মপাতার ভেলায় চড়ে শাপফড়িং-এর বিয়ে দেখি
গাঙশালিকের ডানায় চড়ে দেখতে থাকি বনসুন্দরীর রূপের বাহার
সকাল দুপুর কেবল আমি ছুটে বেড়াই, পদ্ম তুলি,
শরৎ পড়ায় কাশের মেলায় কাশ প্রেমিকার খোঁপা খুজি,
সেই খোঁপাতে সুযোগ পেলেই বকুল গুজি।
যখন আমি বিমর্ষ রই
দশ নির্জনতার আঙুল ছুঁয়ে সন্ধ্যে দেখি
দলবাঁধা সব ধবল বকের ফিরে আসা মুগ্ধ করে
ভাল লাগে পাহাড় চূড়ায় ফুলজোনাকির সুখের নাচন
সুখশামুকের জীবন ছুঁয়ে হয়ে গেলাম জল ফড়িং
হারিয়ে গেলাম
মধুমতীর নিজেল জলে
বুকের মাঝে লাল পদ্মের জীবন রচে প্রেমিক হলাম
যেই না আমি প্রেমিক হলাম
অমনি আমি ফিরে এলাম
ফিরে এলাম কংক্রিটের জীবন পাতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।