নয়ন তারার জন্মদিনে
- এস আই তানভী ২৮-০৩-২০২৪

তুই আমার আঁধার ঘরে প্রথম সন্ধ্যা বাতি
অভাবি সংসারে-তে তুই সুখেরই ভান্ডার
তুই আসার পরে জীবনে আসে নি কালো রাতি
তোকে নিয়েই ছুটছে যত স্বপ্ন আছে আমার।।

মাওলার হিসেব নিকেশ কেউ তো বুঝে না
তোকে পাঠিয়ে দিয়ে মা'কে উঠিয়ে নেবে
এমন হিসেব নিকেশ ভুলেও কভু করি নি কল্পনা
মায়ের অভাব পূরণ করি আজ তোরই মুখ দেখে।।

অভাবের মাঝেই এসেছিলি যখন
ভয়- সংশয় মনে গেছে আঁচড় কেটে
বুঝি নি তোর উপর খুশি মালিক এ জাহান
তোর জন্যই সবার অসুখেরও দিন সুখেই কাটে।।

তুই এমনি ভাবে নয়ন তারা হয়ে সবার মাঝে
থাকিস যেনো জীবনভর হেসে খেলে
নিত্যনতুন সুখের ছোঁয়ায় তোর হৃদয় সদা থাকুক সেজে-
এই কামনা সদা করে যাই, মাওলার কাছে দু হাত তুলে।।
------------------
১৬/০৮/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৭-০৮-২০১৯ ০৯:৪১ মিঃ

থাকিস যেনো জীবনভর হেসে খেলে