রুদ্ধ গীত
- অরিফুর রহমান কাজল ২৫-০৪-২০২৪

এ ভোরের গান, গাওয়া হয়না,
কর্ম মূখর সংসার দ্বারে ।
নিশ্চল কিছুক্ষন ঘুম ভাঙ্গা বিশ্রাম
আর অলসতার খোলসে ।
আর সেই পাখিদের গান শুনিনা,
মরে গেছে কর্মের তাগিদে ।
শুধু শুনি আর্তনাদ মরা পাখিদের,
যান্ত্রিক বর্মের খোলসে ।

ভোরের শিশির আর
মৃদূমন্দ সমীরণ,
স্বপ্নে ঘুম ভাঙ্গা পাখিদের গান,
নদীর স্রোত আবহমান,
অতীতের স্মরণীকা হয়ে,
জাগে বর্তমান কর্মের প্রবাসে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।