নেশা
- মমিনুল হক - নেশা ১২-০৫-২০২৪

তোমাকে পুরনো মন দিয়ে বড্ড কিনতে মন চায়
তুমি বিক্রি হও না!
অথচ রোজ টাকা তোমাকে বিক্রি করে।
আদবকায়দা নিয়মকানুন মানসম্মান
এইগুলা তোমার কাছে জলে ভরা বাসি পান্তাভাত
নিজেকে ভাঙ্গা আয়নায় ভাবতে পার খুব সহজে;
আজকাল টাকা তোমাকে হিসেব করতে পারে
তোমার দাম কত!
তখনো একটুআধটু তোমার টাকার নেশাও ছিল
আমাকে অতিক্রম করতে পারতো না
ততটুকু পরিমাণ নেশা!
আমার মেনে না যাওয়া সহজতম উক্তিগুলো
এখন পার, একটু নয়
মাঝে মাঝে তোমার সোনার শরীরটাকেও অতিক্রম করো!
টাকা তোমাকে পেয়ে বসেছে;
টাকা তোমাকে সত্যিই খেয়ে নিয়েছে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
১৭-০৮-২০১৯ ১৬:২৬ মিঃ

এখন পার, একটু নয়
মাঝে মাঝে তোমার সোনার শরীরটাকেও অতিক্রম করো!
টাকা তোমাকে পেয়ে বসেছে;
টাকা তোমাকে সত্যিই খেয়ে নিয়েছে!