ইসলামোফোবিয়া
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

ইসলামোফোবিয়ায় ভুগছো যারা করছো হাহাকার,
ভেবোনা খর্ব করবেনা ইসলাম ‘তোমার অধিকার’ !
সবাই সমান ধনী-গরীব রাজা উঁচু-নিচু
এক কাতারে নামাজ পড়ে নয় তো আগে পিছু ।
ইসলামেই সুষম বন্টন পরিবার সমাজ রাষ্ট্রে
মানলে সবাই দূর হবে তাই অভাব আস্তে-আস্তে ।
পিতার ধনের পুত্র যেমন কন্যাও পাবে তেমন
স্বামীর ধনের স্ত্রী ভাগী ‘ব্যবধানে সমন’ ।
‘নারী তার অধিকার’ দিয়েছে শুধুই এক ইসলাম
নারীও মানুষ অর্ধাঙ্গিনী মমতাময়ী সালাম ।
খোদার পরে সেজদা করার থাকতো যদি আদেশ,
মায়ের পায়ে সেজদা করার দিতেন আল্লাহ নির্দেশ !
ইসলাম শান্তির কথা বলে শান্তির বার্তা বাহক
ভিন মতের যে সেও বাঁচুক পেয়ে নিজেরই হক ।
এই পৃথিবী কারো একা নয় অধিকার সমান
ভিন্ন মানুষ ভিন্ন মতের তবু দিবে যে মান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।