হারানো সুর
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৫-০৪-২০২৪

জল টল মল আখিঁ ছলছল
শান্ত আম্রকুন্জের ছায়ায়!
সজনী বিহীন সজনী পার্কে
স্মৃতি সূধা স্মরি নিরালায়!

নদী বয়ে যায় নিরন্তর,
দু'চোখের জলও অবিরত!
সময়ও বয়ে চলে নদীর মত
বয়ে চলে যাতনা যত!

কত স্মৃতি কত কথামালা
কতজন সুদূরে যায় হারায়ে!
সেই সুদূরিকা নীহারিকা হলো
এ পথে চরণচিহ্ন মাড়ায়ে!

নদীর জল ফিরে আসে,
বারে বারে বর্ষাতে হারায়!
চোখের দু'কূল নিত্য ভাসে
মায়া মমতা ভালবাসায়!

পত্র পল্লব ফুল ফল পাখি
সবই ফিরে পালা করে !
মানষু কভু আসে না ফিরে,
যদি হারায় অচেনা প্রান্তরে!

শাওনাজ, উত্তরখান, ঢাকা।
১৭ আগষ্ট ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।