এ কেমন অপরাধবোধ!
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

কত ঝড় চলে গেল জীবনের উপর দিয়ে;
কত কিছুই ঘটে গেল জীবনে!
যা পেয়েছি, হয়তো সমান সমান হারিয়েছি।
কতজন চলে গেল চিরতরে
আবার কতজন থেকেও নেই।
অনেকের কাছে আজ আমি অচেনা,
অনেককে মনে করতেও পারিনা
কিন্তু একজন! সেই একজনকেই ভুলতে পারিনা।

তাকে ভুলতে হাজার চেষ্টা করি,
হাজার কৃত্রিম ব্যস্ততার একটু খানি ফাঁকে
তবুও সে চলে আসে বারবার-
যাকে, নিজ মুখে ফিরিয়ে দিয়েছি
আজ থেকে দশ বছর আগে ।

তবে কি আমৃত্যু তার স্মৃতিগুলো
হৃদয়পটে থেকে যাবে আর আমি-
যন্ত্রণায় নীল হতেই থাকবো অপরাধবোধে ?
------------------
০৬/০৮/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৩-০৮-২০১৯ ০৯:১৫ মিঃ

এ কেমন অপরাধবোধ