ক্ষণদা কাব্য
- অর্বাচীন পথিক ২০-০৫-২০২৪

বিক্ষিপ্ত কিছু আলোর ছটা
জানালার পর্দা গুলো একটু একটু করে দুলছে,
বাইরে পেঁচার ডাক
মাঝে মাঝে বিড়ালের কাঁন্না
শুনেছি বিড়ালের কাঁন্না অশুভ শনির সংকেত।

দুই একটা ঝিঁঝিঁ পোকা আলোময় করতে ব্যস্ত আঙ্গিনাকে
বাড়ীর পাশের পুরাতন বট গাছটাতে অজানা পাখির গুনগুন
আর প্রাচীন বটের ঝুরির সাথে
শরৎতের আকাশের উদ্ভাসিত তারা।
দূরের কাঁশ বনকে শব-যাএা মনে হয় ক্ষনে ক্ষনে
আর ও দূরের শেখ বাড়ীর পুকুর পাড়ে প্রকান্ড সোনালু গাছটা
যেন আর ও বেশি স্পষ্ট হয়ে উঠেছে শরৎতের ছায়ালোক এর মত।

গভীর রাত আর দুই একটা পায়ের শব্দ
কান পেতে আছে রাস্তার ঐ কুকুর ছানা টা
শুনতে চাই আগাম কিছু ধ্বনি, আগাম কিছু সংকেত
যার সন্দেশ নেই কারো কাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahsnan
২৭-০২-২০১৫ ০০:৪১ মিঃ

thank u

kobisabujahmed
০৩-০২-২০১৫ ১৪:১৯ মিঃ

valo laglo @@@@