এক টুকরো কাগজ
- মোঃ আলাল ইসলাম ২৪-০৪-২০২৪

এক টুকরো কাগজ
আলাল ইসলাম
২৭/১২/২০০৫ ইং

এক পলক দেখা শুধু,
মুখে নেই কথা।
এক ঝলক হাসি তার,
চোঁখে কাজল পরা ।

একটি মায়াবী সূর,
এসো ভাই বসো।
এক কাপ চা এনে,
রেখে চলে গেলো।

সময় ফুরিয়ে যায়,
রাত্রি গভীর।
চোঁখে নেই ঘূম কেনো,
ভেবে যেনো অস্থির।

চাওয়া পাওয়ার দুনিয়ায়,
কেউ পায়, কেউ কাঁদে হায়।
কেউ ভাবে চাওয়া ভূল,
তবুও তো চায়।

চাওয়ার শেষ নেই,
কথা যদি সত্য।
বুক ভরা আশা আবার,
ভেঙ্গে হয় ক্ষান্ত।

অনেক ভেবেছি আমি,
পাইনি তো দিশা, তাই
এক টুকরো কাগজে,
লিখলাম কত কথা।

লিখার শেষ নেই,
কাগজ ফুরায়।
অনেক কথা যা,
বলতেই হয়।

দিন যায় রাত যায়,
যায় চলে সপ্তাহ্।
কাগজ পেলে সে,
দেয় যদি ধিক্কার।

অনেক ভাবনা যার,
নেই কোনো কূল।
অবশেষে কাগজ পেয়ে,
বুঝিল সে ভূল।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।