গোত্র বদল
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

হতে হবে আমাকে কুমার বাড়ীর
কাদামাটির মত ,
এক আমাকে দিয়ে যেন সব হয়
কখন ও ইট, কখন ও বা মাটির সরা
আবার কখন ও বসার ঘরের সাজানো ফুলদানি।

আমার মন ও আমাকে হতে হবে সচ্ছ পানির মত
আর যে পাএয়ে রাখবে সেই রুপ যেন নিতে পারি
মেনে নিতে পারি যেন সব কিছু।

তনুতে থাকবে না কোন হিংসা
হতে হবে সাত আসমানের ফেরেশতার মত
যেন সব কিছু মাফ করে পারি খুব সহজে।

থাকবে না কোন সখা- সখী
থাকবে না কোন স্বজন
এিভুবনে থাকবে না কোন আপন বসতি।

সমগ্র জনম মনেতে থাকবে একই ঋতু
গ্রীষ্ম, বর্ষা না শীত শুধু-ই শরৎ

এই সব কিছু হতে হবে শুধু একটাই কারনে
আমি নারী তাই,
শুধু গোত্র বদল হয় আর কি নয়
কখন মা, কখন স্ত্রী, কখন ও কোন বাবার মেয়ে রুপে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahsnan
২৭-০২-২০১৫ ০০:৪০ মিঃ

Thank u

kobisabujahmed
০৩-০২-২০১৫ ১৪:২০ মিঃ

darun