মনের পশুটার কুরবানী চাই
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

হাট হতে হাট ঘুরে ঘুরে
প্রতিযোগিতার বাজার দরে
সেরা পশুটাই এনেছো ঘরে
ঈদুল আযহার দিনে দিবে কুরবানী করে।

সেই পশুটা কুরবানী করার আগে
মনের পশুটাকে কুরবানী দিতে হবে
তা না হলে সব- করে যাচ্ছো যা
প্রতিদানে মিলবে শুধুই শূন্যতা

তোমার কুরবানী, ইবাদত সব হবে বিফল
যদি হৃদয়ে না থাকে তাকওয়ার কঠিন বল
সেই মনের পশুটাকে যদি করতে না পারো কুরবানী
বিচার দিবসে উপহার- ঐ প্রজ্জ্বলিত আগুনের খনি।
------------------
১৯/০৮/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৪-০৮-২০১৯ ০৯:০৪ মিঃ

আল্লাহ আমাদের হেফাজত করুক