অপেক্ষা
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

কথা দিয়ে ছিলে তুমি আসবে
কথা ছিল বৈশাখের পরে দেখা হবে।
সেই থেকে তোমার জন্য আমার অপেক্ষা

চৈএের খর-প্রদাহে মাঝে বার বার বলেছি তোমায় আসতে
তুমি সময় দিতে পারনি।
তুমি বলেছিলে যখন কৃষ্ণচুড়া গাছে প্রথম ফুলটি দেখবে
তখন বুঝবে আমার আসার দিন ঘনিয়ে এসেছে।

যখন দেখবে জ্যৈষ্ঠর আকাশে ঈশান কোণে কাল মেঘ
বুঝবে আমি দাঁড়িয়ে আছি তোমার জন্য,
আর যখন আষাঢ়ের বর্ষা নামবে, জানবে তখন
আমি তোমার ঠিক পিছনে দাঁড়িয়ে আছি।
সেই থেকে তোমার জন্য আমার অপেক্ষা।

কৃষ্ণচুড়া গাছের ফুল ফুটে গেছে সেই কবেই
জ্যৈষ্ঠর আকাশের ঈশান কোণের কাল মেঘ পেরিয়ে
আষাঢ়ের বর্ষা পর্যন্ত এসে গেল তার পরও তুমি এলে না ।

কথা দিয়ে ছিলে তুমি আসবে
সেই থেকে তোমার জন্য আমার অপেক্ষা
দক্ষিণের বাতাসের শীতলতা আমাকে মনে করিয়ে দেয়
তোমার জন্য আমার অপেক্ষা কথা
বলতে পার কবে তুমি আসবে ???

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।