কোন একজন
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

তটিনীর কূলে এক গুচ্ছ ভালবাসা নিয়ে
বসে আছে কোন একজন,
নিংসঙ্গতা তাঁর চাহনিতে
মুখশী বলে দেয় তার বর্তমান সময়ের, সময়ের কথা
চোখে তার স্বপ্ন ভাঙ্গার আতঙ্ক।

এক ঝাঁক কালবুরি স্রোত ধারার সাথে তাল দিচ্ছে আপন মনে
আর তাঁর সাথে ভালবাসা জাগ্রত অনুভূতি গুলো
পলে পলে মনে করিয়ে দিচ্ছে সবাই কে।
পাশে অযন্তে বেড়ে ওঠা ঘাশফূল গুলো
শেয ফাল্গুনের বাতাসে মনে করিয়ে দেয়
তাদের ক্ষুদ্র জীবনের আনন্দ, বেদনার স্মৄতি গুলোর ইতিকথা।

এক গুচ্ছ ভালবাসা নিয়ে তটিনীর কূলে
ক্লান্ত দেহে বসে আছে কোন একজন
বসনে তার দরিদ্রতার ছাপ আর মনে
বিশদ জাগ্রত ভালবাসা
কিন্তু নিংসঙ্গতা তাঁর জাগ্রত ভালবাসা
নিংসঙ্গতা তার ভালবাসা প্রতিটি কথা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।