হারাবো না কোথাও
- এস আই তানভী ২৮-০৩-২০২৪

জন্মেছি এক নারীর গর্ভে থেকে
আরেক নারীর কাছে দিয়েছি সব,
যার কাছে প্রেমের উত্তাল সাগর;
জীবনভর জীবনানন্দের সকল উৎসব।

পাহাড়-পর্বত, নদী-সাগর ভ্রমণ শেষে
তৃষ্ণায় কাতর হয়ে ক্লান্ত মন আর শরীরে;
সূর্যের আলো নিভে যাওয়ার আগে, নারী; তোমার দুয়ারে আজন্মকাল আসি ফিরে।

তোমাকেই তো দিয়েছি
আমার স্বপ্নে থাকার অলিখিত অধিকার,
তবু কেনো সেই স্বপ্নের মানুষ হয়ে
ভয় করো আমাকে হারাবার?

আমি এক প্রেমিক
ঘুরে ফিরে বারবার শুধু প্রেমিক হই,
যতক্ষণ প্রেম পাই; নিঃশ্বাসে
ঠিক সেটুকু সময়ই আমি বেঁচে রই।।

হারাবার ভয় নেই, হারাবো না কোথাও
সর্বদাই খুঁজে পাবে ঐ প্রেমের মাঝে;
রাত নয় দিন নয়- আমি রয়েই যাবো
প্রেমিক হয়ে প্রেমিকা তোমার হৃদয় মাঝে।।
---------------------
১৯/০৮/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৩-০৮-২০১৯ ০৯:১৪ মিঃ

হারাবো না কোথাও