অন্তস্তল থেকে (৪)
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

ধিক্
অনেক আরাম আয়েশে থেকে হয়েছে অভ্যাস
স্ত্রী সন্তান নিয়ে গড়ে তুলেছে নিউক্লিয়ার ফ্যামেলি
বছর শেষেও কোন ঈদে ফিরে না যারা বাড়ি
শ্বশুরালয়ে শালা শালীর সাথে দেখে চাঁদের ফালি।

অজুহাত দেখায় ভীষণ জ্যাম আর বহুত কাজ
বাবা-মা, ভাই-বোন, আত্মীয়-স্বজন
ঈদ আয়োজনে করলো কি- রাখে না খোঁজ।

স্যালুট
বাবা-মা, ছোট ভাই-বোন যাদের রেখে এসেছে শহরে
পারিবারিক সচ্ছলতার দায়ভার মাথায় নিয়ে
প্রতি মাসে গ্রামে টাকা পাঠিয়েও করেছে কিছু সঞ্চয়
ফিরবে বাড়ি, বাসের অপেক্ষায় বসে আছে স্ট্যান্ড এ গিয়ে।

বাবা, আমি আসবোই বাড়ি- একসাথে করবো আনন্দ ভোগ
এই আনন্দ যাত্রায় বহু পথ পাড়ি দিতে
যারা মৃত্যুরও মিছিলে অকস্মাৎ দিয়ে দেয় যোগ।
--------------
২১/০৮/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২১-০৮-২০১৯ ০৭:৫১ মিঃ

ধিক্ এবং স্যালুট