কলম ধর মানুষের তরে
- এস আই তানভী ১৬-০৪-২০২৪

একটি কবিতা লিখবো- ইতিহাস থেকে
কাগজের বুকে কোন মতে পরে না কলমের আঁচড়,
রাখাইন-রোহিঙ্গা- নাফ নদী চোখে আসে,
বুক ভাসে লোনা জলে--- অসহ্য বেদনা, আফসোস, হাহাকার।

হিটলার, মুসোলিনি, মাও সে তং, অশোক- স্ট্যালিন
বিলীন করেছে শত কোটি প্রাণ- পৃথিবী থেকে,
ইরাকে চালালো মুসলিম নিধন- জর্জ বুশ আর গ্রেট ব্রিটেন,
আফগানিস্তান, সিরিয়া, মিশর, লিবিয়াসহ শান্তরাও পেলো না রেহাই
একটাই অপরাধ, জন্মটাই পাপ- তারা মুসলমান।

এবার মুসলিম নিধনে আং সাং সুচিও দিলো যোগ
করছে ভোগ অসহায় মুসলমানের তাজা কলিজা, মাংস
বীভৎস সে সব দৃশ্য! সভ্য পৃথিবী- নিরব, নিথর, পাথর --
অতীতের সব ভয়াবহতার হয়েছে পরাজয়।

১ম ও ২য় বিশ্বযুদ্ধ, জাপানের নাগাসাকি- হিরোশিমা
পারমাণবিক বোমা, গুজরাটি দাঙ্গা, গাজা- জেরুজালেম---
অমুসলিম জঘন্যরাই পৃথিবীটাকে ঠেলে দিয়েছে ধ্বংসে
ইতিহাসে বা মিডিয়ার পাতায় লিখা হয়নি- তারা কুখ্যাত,
মানুষ খেকো জল্লাদ, হিংস্র জঙ্গি কিংবা মৌলবাদী----
ইতিহাস, মিডিয়া- কার দাস? বিজয়ীদের পা-চাটা কুকুর?
দেখো- পৃথিবী জুড়ে কাঁদছে কারা?
'মুসলিম না কি অমুসলিম?
কলম ধরো-- মানুষের তরে, ধর্ম-জাত-বর্ণ ভুলে।
--------------------
০৬/১২/১৬ খ্রি:

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-১২-২০১৯ ০৯:২৭ মিঃ

কলম ধরো-- মানুষের তরে, ধর্ম-জাত-বর্ণ ভুলে।

Tanvi
২৫-০৮-২০১৯ ১৬:৪০ মিঃ

হায় রে একুশ