নীড় থেকে দূরে বহুদূরে
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৫-০৪-২০২৪

নীড় থেকে দূরে বহুদূরে
যেথা হংস বলাকা হারিয়ে যায়;
ওগো চলোনা সেই অজানায়!
নীড় থেকে দূরে বহুদূরে
যেথা হংস বলাকা হারিয়ে যায়,
ওগো চলোনা সেই অজানায়!
নীড় থেকে দূরে বহুদূরে....

চল যাই চলো যাই
চল যাই পৃথিবীর শেষ সীমানায়,
আকাশ তারার মিতালী যেথায়!
চল যাই চলো যাই
চল যাই পৃথিবীর শেষ সীমানায়
আকাশ তারার মিতালী যেথায়!

শুধু তুমি আমি দুজনা দুজনার এ ধরায়!
শুধু তুমি আমি দুজনা দুজনার এ ধরায় !
নীড় থেকে দূরে বহুদূরে
যেথা হংস বলাকা হারিয়ে যায়;
ওগো চলোনা সেই অজানায়!
নীড় থেকে দূরে বহুদূরে...

কথায় কথায় আহহাহা
কথায় কথায় গাঁথবো মালা;
হবে যেথায় কথার মেলা!
কথায় কথায় আহহাহা
কথায় কথায় গাঁথবো মালা;
হবে যেথায় কথার মেলা!
ঐ রংধনুর রং নিয়ে
রঙ্গীন বাসর গড়বো ধরায়!
ঐ রংধনুর রং নিয়ে
রঙ্গীন বাসর গড়বো ধরায়!
নীড় থেকে দূরে বহুদূরে
যেথা হংস বলাকা হারিয়ে যায়;
ওগো চলোনা সেই অজানায়!
নীড় থেকে দূরে বহুদূরে...

লিখার সময়ঃ ২৩ মার্চ ১৯৮৯
লিখার স্থানঃ বিমান বাহিনীর বিল্ডিং নং-১৭৫/৩, কুর্মিটোলা, ঢাকা।
সুর সংযোজনঃ বাদরুল আলম বকুল
শিল্পীঃ টিটু শিহাব
প্রচারঃ বিটিভি ১৯৯০ ও বাংলাদেশ বেতার ১৯৯০
এ্যালবামঃ কার পথ চেয়ে (সংগীতা ১৯৯৬)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।