পাপে পাপে ধরণীপূর্ণ
- এস আই তানভী - শুক্রবারের কবিতা ২০-০৪-২০২৪

পাপে পাপে ধরণীপূর্ণ
-------------এস আই তানভী

মাবুদ তোমায় তালাস করি
জেকের করি অন্তরে;
পাইনা খুঁজে তোমায় আমি
থাকো কোন বন্দরে??

তোমার ইশারায় এই ধরণী
ওরে ঘুরছে মহাশূন্যে,
রয়েছে হেথায় মানুষ সকল
পাপ আর পুণ্যে!!

তুমি মাওলা মহা- পালক
পবিত্র তোমার নাম,
তোমার নামে ধর্ম করে
করছি শত বদনাম!!!

তোমার দেয়া রিযিক খেয়ে,
নিঃশ্বাসে বাঁচে মানুষ,
সবই তাদের আপন ভেবে
রঙে থাকে বেহুশ।।

ইচ্ছে মতো পাপ করে
ভয় করেনা কিছু,
পাপে পাপে ধরণী আজ
হয়েছে অনেক নীচু।।

কেমন করে নিরাকারে বসে
দেখো পাপীর দাপট?
নেমে এসো এবার তুমি
নিয়ে তাপের শকট।।

দেখাও তোমার শক্তি কত
শাস্তি দাও পাপের,
কবুল করো মাওলা তুমি
ধরণী হোক পূণ্যের।।
-------------------
২৩/০৮/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

wasemul
২৫-০৮-২০১৯ ১২:৫৫ মিঃ

আমিন

wasemul
২৫-০৮-২০১৯ ১২:৫৫ মিঃ

আমিন

Tanvi
২৪-০৮-২০১৯ ০৯:০২ মিঃ

আমিন