তলে তলে
- এ কে সরকার শাওন - চেয়ার-চোর ১৯-০৪-২০২৪

চান্দের দেশে ছোট খাট একটি
প্লটের মিনতি করছি হে গুনি!
সব বিবাদ বিসংবাদ ভুলে
তার জন্য হব আমি চিরঋণী!

আপনি বৈধ কি অবৈধ
সে কথা আজ পচা বাসী!
মহাবিশ্বে আশ্রয়হীণ আমি
ওই প্লটটি পেলেই খুশী!

ঠগশোতে চাপা মেরেছি কত;
ওগুলো ছিল না মনের কথা!
আপনি মহান যদি না বোঝেন,
অন্তরেতে লাগে যে বড় ব্যাথা!

চলনে বলনে বেশ-ভুষায়
আমি কেতাদুরস্ত বেশ!
চোখের পলকে পল্টি মারি,
থাকে না পুবের রেশ!

আমরা হলাম জুমের বীজ
ফুটি অনুকুল পরিবেশে!
কচ্ছপের মত ভিতরে লুকাই
প্রতিকুল পরিবেশে!

এক তবদিরে সবুজ সংকেত
দুই তবদিরে আসন!
তিন তবদিরে হবে আশ্রায়ন,
বাকী সব অতিকথন!

বিনীত অনুরোধ তবদিরের কথা
যেন নাহ হয় কভু ফাঁস!
আপনিই মহান আপনিই নেতা,
আমি তলে তলে দাসানুদাস!

মহাখালী, ঢাকা।
২৫ আগষ্ট ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।