ভালো মানুষ-দুই
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

নিত্য যিনি ভাবেন তিনি মস্ত বড় মহাজন,
কেমন তিনি স্বভাব তাহার জানেন তাহা কাছের জন ।

আয়নাতে মুখ দেখে-দেখে আয়নার মুছে ময়লা
অপরূপ ভাবে যে নিজেই ভেতরটা তার কয়লা ।

সাদা মনের মানুষ যিনি খায় মার দিনে-রাতে
ভালো যে সব কালোর ভাগে; মন্দ ভালোর সাথে ।

তুচ্ছ ভাবে সবাই তারে দেয় না তো কেউ দাম
কাঁদে নীরব একলা বসে আছে শুধুই নাম ।

নিজ পরিচয় সবার কাছে করেনা সে জাহির
ভালো হওয়াই অপরাধ আজ; দেখবে কি তার নজির ।

১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 8টি মন্তব্য এসেছে।

faizbd1
২৭-০৮-২০১৯ ১৯:৩৮ মিঃ

অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা শুভ কামনা প্রিয় #তানভী ।

Tanvi
২৭-০৮-২০১৯ ০৯:৪২ মিঃ

চমৎকার

faizbd1
২৬-০৮-২০১৯ ১৯:১৫ মিঃ

সহস্র ধন্যবাদ শুভেচ্ছা ভালোবাসা প্রিয় #চৌধুরী ফাহাদ

Fahadh
২৬-০৮-২০১৯ ১৭:৩৮ মিঃ

অনেক ভালো লিখেছেন।

faizbd1
২৬-০৮-২০১৯ ১৫:১৭ মিঃ

অবশ্যয় !

wasemul
২৬-০৮-২০১৯ ১৪:০৬ মিঃ

ফয়েজ উল্লাহ রবি স্যার আপনার কবিতা গুলো আমার খুব ভালো লাগে আপনি ইচ্ছে করলে আমার কবিতা গুলো ঘুরে দেখতে আসতে পারেন

faizbd1
২৬-০৮-২০১৯ ১৩:০৫ মিঃ

অজস্র ধন্যবাদ প্রিয় ।

wasemul
২৬-০৮-২০১৯ ০৯:৩৪ মিঃ

Wow