বিমুর্ত ক্ষত
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৯-০৩-২০২৪

প্রতিনিয়ত এ মন বলছে
নিরন্তর বেশ এড়িয়ে খেল!
অগোচরে দ্বৈরথে চড়ার চেয়ে
খোলামেলা বলাই ভাল।

তোমার উন্নতির সুবর্ণরেখায়
বাঁধা হবো না কোন কালে,
করিব না পথ পিচ্ছিল,
কোন ছলে নোনাজলে!

চিরদিন বইবো নদীর মত
চোখের পাতায় স্রোত ধরে;
উড়ে চলবো মেঘের মত
ঝড়বো বৃষ্টির মত করে!

অাগুনে প্রায়শ্চিত্ত করবো
জোনাকীর পোকার মত!
যোগী হয়ে নিরুদ্দেশে ছুটবো
বুকে নিয়ে বিমুর্ত ক্ষত!

কবিতাঃ বিমুর্ত ক্ষত
কাব্যগ্রন্থঃ নিরব কথপোকথন
শাওনাজ, ঢাকা।
২৭ অাগষ্ট ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।