সাময়িক বিচ্ছেদ
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

তখন হয়তো আকাশে ও আলোর ছটা পড়েনি
হয়তো ফুলেরা তখন ও শিশিরের স্পর্শ পায়নি
পাখিদের কলোরব তখন ও শুরু হয়নি,
নদী ও তখন মিলন হয়নি জোয়ারের সাথে।
ঠিক এই রকম কালেই
আমার ঘুম ভাঙ্গে তোমার মুখ দেখে।

সকাল হয় আমার, তোমার স্পর্শ পেয়ে,
তার পর জোর করে তোমার ঘুম থেকে তোলার চেষ্টা,
অল্প একটু খুনসুটি আর বিরক্ত করা তোমায়,
তার পর…………………………
সারা দিনের বিচ্ছেদের বেদনা শুরু হয় সেখান থেকে,
বিচ্ছেদের বেদনা থেকেই শুরু হয় আবার নতুন করে ভালবাসা,
নতুন করে কাছে পাওয়ার আকাঙ্খা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।