শিরোনামহীন
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

ঊষা লগ্নে দেখেছি সবুজ ঘাসের রুপ
পেয়েছি তার কাঁচা সিগ্ধ ঘ্রাণ ।
তখন ও জেগে ওঠেনি পৃথিবী
পাখির কল-কাকলিতে তখন ও মাতাল হয়নি ধরণী ।
অন্য কোন প্রান্তে হয়তো বা এখন শেষ বেলা
বা মধ্য দুপুর, না হয় মধ্য রজনী ।

তার পর ও বলবো আমি
পৃথিবী এখন ও জেগে ওঠেনি ।
জেগে ওঠেনি সবুজ ঘাসের পাশে বেড়ে ওঠা কোন ক্ষুদ্র জঙ্গলী ফুল ।
জেগে ওঠেনি ধানের নবীন শিষ,
জেগে ওঠেনি আমার নিজের পৃথিবী ও ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।